Loading...

Blog head ads

বিল গেটসের বিলাসবহুল বাড়ির ৫টি অজানা তথ্য । 5 Facts About Bill Gates House

Bill Gates and his wife

পড়াশোনার অংশটুকু না চুকিয়েই বিশ্ববিদ্যালয় ছেড়েছিলেন বিল গেটস (Bill Gates) আর হার্ভার্ড ড্রপ আউট হয়েও প্রতিষ্ঠা করেছিলেন সফটওয়্যার কোম্পানি মাইক্রোসফট (Microsoft)। 

বিলগেটস নিজের প্রতিষ্ঠিত কোম্পানির বদৌলতে টানা কয়েক বছর বিশ্বের শীর্ষ ধনীর জায়গাটি নিজের নামে রেখেছিলেন। এখন তিনি বিশ্বের দ্বিতীয় শীর্ষ ধনী। 

মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসকে নতুন করে পরিচয় করানোর কিছুই নেই তবে আমাদের আজকের আয়োজনে থাকছে একজন উদ্যোক্তা, দক্ষ ব্যবস্থাপক এবং সমাজসেবী বিল গেটস এর বিলাসবহুল বাড়ি সম্পর্কে ৫টি অজানা ও মজার তথ্য। 

১। বিল গেটসের বাড়ির মূল্য: বিল গেটস এর বাড়ির বর্তমান মূল্য প্রায় ১২ কোটি ৩০ লাখ ডলার আর তার এই বাড়িটি তৈরি করতে সময় লেগেছিল সাত বছর এবং তখন এটি বানাতে ব্যয় হয়েছিল ৬ কোটি ৩০ লাখ ডলার। বাড়িটির জন্য প্রতি বছর ১০ লাখ ডলার বা বাংলাদেশি টাকায় প্রায় ৮ কোটি ২৭ লাখ টাকা শুধুমাত্র কর পরিশোধ করেন। 

২। শিল্পকর্ম যুক্ত দেয়াল: বিল গেটস এর বাড়ির দেয়ালে ব্যবহার করা হয়েছে বিখ্যাত সব চিত্রশিল্প এবং এগুলো পরিবর্তন করার জন্যে রয়েছে বিশেষ টেকনোলজি যা একটি মাত্র বাটনে ক্লিক করলেই পরিবর্তন হয়ে যায়। 

৩। ৬০ ফুট সুইমিং পুল: বিল গেটসের ৩ হাজার ৯০০ বর্গফুটের বাড়ির ভেতরে একটি ৬০ ফুট দীর্ঘ সুইমিংপুল রয়েছে, আর শুধু তাই নয় তাতে রয়েছে নিজস্ব আন্ডার ওয়াটার মিউজিক সিস্টেম। 

Trampolines

৪। বিশাল আকৃতির ট্র্যাম্পলিন: বিল গেটস এর বাড়িতে বিশাল আকৃতির একটি ট্র্যাম্পলিন রয়েছে (ট্র্যাম্পলিন হলো শারীরিক কসরত প্রদর্শনের জন্য জিমন্যাস্টদের ব্যবহুত স্প্রিংয়ের ওপর বনানো ক্যানভাসবিশেষ)। যে কক্ষে এ ট্র্যাম্পলিন রাখা হয়েছে, তার ছাদের উচ্চতা প্রায় ৬০ ফুট। 

৫। বিশাল গ্রন্থাগার: বিল গেটস এর বাড়িতে ২ হাজার ১০০ বর্গফুট আয়তনের একটি বিশাল গ্রন্থাগার রয়েছে। গম্বুজাকৃতির ছাদবিশিষ্ট এ গ্রন্থাগারে বই রাখার দুটি গোপন আলমারি রয়েছে। বিশাল গ্রন্থাগারটিতে কোডেক্স লেস্টার নামে ১৬শ শতাব্দীর একটি পান্ডুলিপি রয়েছে। ১৯৯৪ সালে এ পাণ্ডুলিপিটি নিলামে তোলা হলে ৩ কোটি ৮ লাখ ডলারে এটি কিনে নিয়েছিলেন বিল গেটস।

আমাদের আজকের আয়োজন আপনার কেমন লাগলো তা আমাদেরকে অবশ্যই জানাবেন, ধন্যবাদ।

No comments:

Powered by Blogger.